ফ্রীল্যান্সিং ও মার্কেটপ্লেস সাইটে জব না পাওয়ার মোস্ট ওয়ান্টেড কারন জেনে নিন

ফ্রীল্যান্সিং ও মার্কেটপ্লেস সাইটে জব না পাওয়ার মোস্ট ওয়ান্টেড কারন জেনে নিন ।




আসসালুমুয়ালাইকুমআশা করি সবাই ভালো আছেন । যদিও আমি ভালো লিখতে পারি না তবুও আপনাদের জন্য লিখছি । আর লিখার মধ্যে কোন ভুল হলে ক্ষমা করবেন । আপনারা যারা ফ্রীল্যান্সিং এ নতুন তারা হয়ত অনেক জব এ অ্যাপ্লিকেশান করেন কিন্তু বায়ার এর কাছ থেকে কোন রিপ্লাই পান না । আজ আমরা এর কারন গুলু জানব ।

#আপনারা অনেকেই জব এ অ্যাপ্লিকেশান করার সময় জব এর বিস্তারিত পরেন না! না পরেই জব এ অ্যাপ্লিকেশান করেন যার কারনে অ্যাপ্লিকেশান এ অনেক কিছুর কমতি থেকে যায় । তাই জব এ অ্যাপ্লিকেশান করার সময় বিস্তারিত পরে নিন ।

#বায়ার তার জব এর বিস্তারিত অংশ টুকু তে অনেক সময় কিছু কথা বলে দেয় যা কভার লেটার এ উল্লেখ করতে বলে । আর সেই লেখা গুলু কে আপনি হয়ত উল্লেখ করেন না যার কারনে বায়ার আপনার অ্যাপ্লিকেশান পাওয়ার পরেও আপনাকে এসএমএস দেয় না । তাই এই রকম কিছু থাকলে টা উল্লেখ করে দিন ।

#আপনারা অনেকেই একই কভার লেটার কপি করে ব্যাবহার করেন যা অনেক সময় জব এর সাথে প্রাসঙ্গিক হয় না। যার কারণে আপনার জব অ্যাপ্লিকেশান টা বিথা হয়ে যায়। তাই জব এর সাথে মিল রেখে কভার লেটার দিন ।

#অনেক সময় বায়ার তার জব পোষ্ট এ বলে দেয় যে বিড করার সময় আপনার আগের করা কোন কাজ বা পোর্টফলিও যুক্ত করে দিনবিশেষ করে গ্রাফিক্স ডিজাইন জব এর ক্ষেত্রে । এই রকম কিছু বললে ফাইল দিয়ে দেওয়ার চেষ্টা করেন । সাবধান আসল ফাইল দেয়া থেকে বিরত থাকেন ( Example: AI, PSD, Eps Etc )

#আপনার পোর্টফলিও গুলু সাজিয়ে রাখার বেবস্থা করেনবায়ার চাইলেই যেন দেখাতে পারেন অথবা আপনার প্রোফাইল এ যুক্ত করে রাখেন । কেননা কাজ পাওয়ার ক্ষেত্রে আপনার পোর্টফলিও গুলু সবচেয়ে বেশী ভুমিকা পালন করে । #অনেইকেই কাজ পাওয়ার জন্য কাজের রেট কমিয়ে বিড করেনএটা কখনই করবেন না । কম রেট  বিড করলে আপনার কাজ পাওয়ার সম্ভবনা অনেকটাই কমে । রেট সামঞ্জস্যপূর্ণ রেখে বিড করেন ।

#আপনারা যারা ওয়েব ডিজাইন করেন তারা বিড করার সময় তাদের ডিজাইন করা সাইট গুলুর লিংক দেননা। এটা একটা বড় ভুল বিড করার সময় আপনারা আপনাদের ডিজাইন করা সাইট গুলুর লিংক কভার লেটারে দিয়ে দিবেন। আর সেই সাইট গুলু দেখে বায়ার আপনার সম্বন্ধে অনেকটাই ধারণা পেয়ে যাবে । এতে করে আপনার কাজ পেতে সহজ হবে ।

#একটা জবে অ্যাপ্লিকেশান করার পর ১২ ঘণ্টা অপেক্ষা করবেন। ১২ ঘণ্টার মধ্যে যদি কোন রেসপন্স না পান তাহলে ১২ ঘণ্টা পর তা উইথড্র করে ফেলবেন । এতে করে আপনি আরও অনেক বেশী বিড করতে পারবেন ।

#একটা জিনিস সব সময় খেয়াল রাখবেন যে কভার লেটার লিখার সময় বানান এ যেন কোন ভুল না হয়  লেখাটি যদি আপনার বিন্দু মাত্রও ভালো লেগে থাকে তাহলেশেয়ার করে বন্দুদের জানিয়ে দেয়ার চেষ্টা করুন । ধন্যবাদসবাই ভালো থাকবেন এবং কোন সমস্যা হলে আমাকে জানাবেন ।

Post a Comment

0 Comments