What is SEO OWL Puzzle ?

 What is SEO OWL Puzzle ? 

What is SEO OWL Puzzle ? 



ওয়েবসাইট অডিটের একটা ধাপে এসে সকল আউটবাউন্ড লিংক চেক করলাম, যা দেখলাম তা রীতিমতো অবাক করার মত। অর্থাৎ আমার নিজের কাছেই মনে হলো সমস্যায় পরিপূর্ণ একটা OBL প্রোফাইল! এখন এই OBL প্রোফাইলের অডিট সম্পন্ন করার জন্য সিনিয়রদের কাছ থেকে মতামত আশা করছি।


সমস্যা ও জিজ্ঞাসা সমূহঃ


১. পপুলার অথরিটি সাইট (Wikipedia, quora etc.) থেকে মাত্রাতিরিক্ত পেইজকে সাইটে লিংক করা হয়েছে। চেক করে দেখলেম ৭২ টা আর্টিকেলের মধ্যে শুধু Wikipedia কেই ৪৯ টা লিংক করেছি! এমন আরও কিছু সাইট আছে যেগুলো থেকে ৫/৭ বার তার চেয়েও বেশি লিংক করা হইছে! লিংকগুলো আমি আর্টিকেলকে রিচ করার স্বার্থে ইউজারের ইনটেনশন বেইজড রিসোর্স হিসেবেই করেছি! এখন জিজ্ঞাসা হলো এই যে, একটা সাইট কে এতো বেশি লিংক করায় কি সাইটের এস ই ও নেগেটিভ হিসেবে কাউন্ট হবে কিনা? 

কিংবা র‍্যাংকিং ড্রপের কারণ হবে কিনা? 

এবং এইসব সাইট থেকে লিংকের সংখ্যা সর্বাধিক কত হলে ওয়েবসাইট নেগেটিভ এস ই ও হিসেবে কাউন্ট হবে না?




২. এই সমস্যাটা আমার কাছে অনেক মেজর মনে হয়েছে, উপরিউক্ত সাইট সমুহের কোনো একটা নির্দিষ্ট আর্টিকেল যদি সাইটের একাধিক আর্টিকেলে লিংক করা হয় সেটা কি সত্যিই বড় সমস্যা কিনা? যেমন আমার স্পোর্টস নিশ হিসেবে আমি Olympic সাইটের আর্টিকেলকে রিলিভেন্ট রিসোর্স হিসেবে লিংক করেছি। কিন্তু অডিট রিপোর্ট তৈরি করতে দেখলাম শুধু একটা নির্দিষ্ট আর্টিকেলকে আমি ৪/৫ টা আর্টিকেলে লিংক করে ফেলেছি।




৩. কিছু গেস্টপোষ্ট লিংক সেল করেছিলাম যাদের ওয়েবসাইট চেক করতে গিয়ে দেখলাম কিছু কিছু সাইট একেবারে খারাপ অবস্থায় আছে, বলতে গেলে একেবারে তলানিতে! সাইট থেকে কি ঐ লিংক গুলো সরিয়ে ফেলা ভালো হবে? আমার কাছে মনে হচ্ছে এই রকম লো কোয়ালিটির সাইটকে লিংক দেওয়ার কারবেও আমার সাইটের র‍্যাংক ড্রপ হতে পারে।


3 ta baday baki gule k nofollow kortay paran ... But akhon onak a bolay basi basi resource link ditay .. Hmmm low quality site thakay link soraifela valo

আরো নতুন নতুন সিম অফার, টিপস ও নিউজ পেতে সাথেই থাকুন।

ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে সাইট শেয়ার করুন ।

Post a Comment

0 Comments