যেভাবে আপনার ISP এর BDIX সার্ভারগুলো খুঁজে বের করবেন দেখে নিন

যেভাবে আপনার ISP এর BDIX সার্ভারগুলো খুঁজে বের করবেন দেখে নিন


আসসালামু অলাইকুম। আমি জানি আপনারা সবাই ভালোই আছেন ও আমাদের সাইটের সাথেই আছেন।
আজকে নতুন আরেকটি ট্রিক নিয়ে হাজির হলাম। 

What is BDIX?

The full form of this is the Bangladesh Internet Service Exchange. Now let's say your ISP or Internet Service Provider has at least one FTP server. No matter how fast the network connection of this issue is, you can download files on that server at a fast pace.
Now all the top ISPs or major ISPs in Bangladesh have created BDIX in this way. In other words, let's say 100 ISPs in Bangladesh do BDIX, if your ISP supports BDIX, you can download from a BDIX server at high speed to those 100 ISP FTP servers.


The question is which of all the BDIX servers supported by your ISP or which one can you download faster than others?

এর কাজের জন্য আপনার চাই একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন এবং একটি অ্যান্ড্রয়েড অ্যাপ ও ওয়াইফাই লাইনের কানেক্ট। 


প্রথমে আপনার ব্রডব্যান্ড নেটের ওয়াইফাই দিয়ে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসকে কানেক্ট করে নিন। এবার নিচের অ্যাপটি ডাউনলোড করে নিন ও ইন্সটল করে এ্যাপ্স টি ওপেন করুন। 

BDIX Tester

যেভাবে আপনার ISP এর BDIX সার্ভারগুলো খুঁজে বের করবেন দেখে নিন

এ্যাপ্স টি ওপেন করার পর, এবার নিচের Start Test বাটনে ট্যাপ করুন। আপনার ISP এর সমর্থিত BDIX সার্ভারগুলোতে স্ক্যানিং শুরু হবে এবং স্কেন শেষ হলেই সব কিছু পেয়ে যাবেন নিচের মত। 

এ্যাপ্স টিতে স্ক্যানিং শেষ হলে একটা রেজাল্ট দেখতে পারবেন। নিচে দেখুন যেমন আমার নেটওর্য়াকে 53টি BDIX server সার্পোট করে। আর যে সারভার গুলা সাপোর্ট করে সে গুলা থেকে ডাউনলোড দিলে ভালো স্পিড পাওয়া যাবে। 


যেভাবে আপনার ISP এর BDIX সার্ভারগুলো খুঁজে বের করবেন দেখে নিন
এবার View বাটনে ট্যাপ করে আপনি সকল সমর্থিত BDIX server গুলো দেখতে পারবেন। 
উল্লেখ্য যে সার্ভারগুলোর নিচে সবুজ রংয়ে Working লেখা থাকবে এবংসাইটের  নিচে সার্ভারটি থেকে কত ডাউনলোড স্পিড পাবেন সেটাও লেখা দেখতে পারবেন। নিচের ছবির মত দেখুন। 

যেভাবে আপনার ISP এর BDIX সার্ভারগুলো খুঁজে বের করবেন দেখে নিন




উল্লেখ্য যে এখান থেকে সার্ভার বা সাইটগুলো নোট করে রেখে দিন। যাতে পরে আপনার একই কাজ যাতে আবার না করা লাগে। একই ওয়াইফাই কানেক্ট দিয়ে পিসি থেকে ডাউনলোড করতে পারেন। 

যাদের পিসি আছে তারা পিসি দিয়ে ডাউনলোড করবেন।
কারণ আপনি পিসিতে স্মার্টফোনের থেকে বেশি ডাউনলোড স্পিড পাবেন। 



আরো নতুন নতুন সিম অফার, টিপস ও নিউজ পেতে সাথেই থাকুন।
ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে সাইট শেয়ার করুন ।

Tags: what is bdix & ftp?|check bdix and they works?|আপনার isp কি bdix সাপোর্ট করে ?|কিভাবে দেখবেন ?,server,what is server,server hardware,cloud server,server bangla,datacenter bangla,datacenter,explained,what is a server in bangla,home server,types of server,download anytype of movies from bdix ftp server in bangla,bdix and ftp,check bdix and they works?

Post a Comment

2 Comments