How To Use of zoom apps Details

How To Use of zoom apps Details


How To Use of zoom apps Details
How To Use of zoom apps Details

Android Zoom Apps Downlead Link


Windows PC/ Laptop Zoom Apps Link

জুম অ্যাপস এন্ড্রোয়েড মোবাইল ফোনের ব্যবহার করা হয়। অ্যাপসের মাধ্যমে সাধারণত ভিডিও কলের মাধ্যমে বা অডিও কলের মাধ্যমে মিটিং করা হয়। এছাড়া এর মাধ্যমে আরো কিছু কাজ করা হয়ে থাকে। 

আজ আপনাদের জুম অ্যাপ সম্পর্কে বিস্তারিত বলবো:


করোনাভাইরাস আগমনের সাথে সাথে একটি নতুন নাম উচ্চারিত হচ্ছে সবার মুখে সেটি হচ্ছে জুম অ্যাপস। এ নাম টি বেশিরভাগ মানুষের কাছে প্রথম দিকে নতুন মনে হচ্ছিল। 

পৃথিবীর সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন হচ্ছে গুগল সবচেয়ে বড় সুবিধা হচ্ছে ফেসবুক। এ দুটোই ওয়েবসাইট বর্তমানে পাল্লা দিয়ে এগিয়ে চলছে। করোনাকালীন সময় ঘরে বসেই সব চাকরিজীবী অথবা ছাত্র-ছাত্রীদের তথ্য আদান-প্রদান হচ্ছে।

সবার আগে ধারণা ছিল হয়তো ফেসবুক অথবা গুগলের কোন প্রোডাক্ট এর মাধ্যমেই এগুলো হয়ে থাকবে। কিন্তু না এগুলোকে টেক্কা দিয়ে জুম অ্যাপস সর্বত্র ছড়িয়ে পড়েছে। গুগলের ভিডিও চ্যাটিং হচ্ছে গুগল মিট।সবার ধারনা ছিল এটি হয়তো ব্যবহার হবে প্রচুর।

মজার ব্যাপার হলো জুম অ্যাপস অনেক আগে থেকেই ছিল। এটি প্রায় বন্ধ হওয়ার পথে এগিয়ে ছিল। কিন্তু করো না কারণ সময়ে এটি সবচেয়ে জনপ্রিয় অ্যাপস এ পরিণত হয়ে গেছে। বর্তমানে অনলাইন ক্লাস পরীক্ষা এবং অফিসের জরুরী মিটিং এ জুম অ্যাপের মাধ্যমে করানো হচ্ছে।

অনেকের মনে প্রশ্ন জেগেছে এই অ্যাপসটির জনপ্রিয়তা টিকে থাকবে সারা জীবন? নাকি আগের মতো অতলে হারিয়ে যাবে? অ্যাপস টির একটি পরিমাপক রয়েছে।যা অ্যাপস এর একটি পরিমাপক রয়েছে যা পরিসংখ্যান এর হিসাব নির্ণয় করে।এর মাধ্যমে কতজন এবং কতগুলো মিটিং প্রতিদিন, সাপ্তাহিক অংশগ্রহণ হচ্ছে সেগুলোর হিসাব রাখা হয়।

এক তথ্য অনুসারে জানা যায় যে জমি আছে গত সপ্তাহে 30 কোটি অংশগ্রহণকারী অংশগ্রহণ করেছে। শুধু মার্চ মাসেই মোট 20 কোটি মিটিং সম্পন্ন হয়েছে এর মাধ্যমে। গুগোল এর এ সংখ্যা হয়ে দাঁড়িয়েছে 10 কোটি এবং বৃহত্তর সোশ্যাল মিডিয়াতে তা দাঁড়িয়েছে 7 কোটিতে।

 আবার অন্যদিকে টেকনোলজি বিশেষজ্ঞরা ধারণা করছেন, ভিডিও কনফারেন্সের দিক দিকে গুগলের যে ফেসবুকে গিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সবার থেকে এগিয়ে আছেে জুম অ্যাপস টি।

তারা বলেন ভিডিও কনফারেন্স এবং সোশ্যাল মিডিয়া দুটো সম্পূর্ণ আলাদা বিষয়। তাই মানুষ সোশ্যাল মিডিয়ার থেকে ভিডিও কনফারেন্সের সাইটে ঢুকে গেছে বেশি। কেননা এতে সোশ্যাল মিডিয়ার মধ্যে ঝামেলা পোহাতে হয় না। বিষয়টা অনেকটা তুলনা মূলকভাবে সহজ।

এরই মাঝে এর একটি বিপর্যয় এসেছিল। কিন্তু সেটা যে স্থায়ী হবে সেটা না। খুব শীঘ্রই একটি প্রতিযোগিতা হেরে যাবে এমনটাও হচ্ছে না। এটি কতদিন টিকবে বা টিকবে না তা নির্ভর করবে এই অ্যাপসটির নিরাপত্তা উপর।

আরো নতুন নতুন সিম অফার, টিপস ও নিউজ পেতে সাথেই থাকুন।

ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে সাইট শেয়ার করুন ।


Tags: how to use zoom app,zoom app,how to use zoom,zoom,how to use zoom app in mobile,zoom app tutorial,zoom app kaise use kare,zoom meeting how to use,how to use zoom app on android,zoom meeting,how to use zoom app for online classes,zoom apps,how to use zoom app for students,zoom tutorial,zoom cloud meetings,how to use zoom app on laptop,how to use zoom app in telugu,how to use zoom app for teaching,how to use zoom meeting,how to use zoom app in pc,zoom app meeting

Post a Comment

0 Comments