List of technology millionaires 2020

List of technology millionaires 2020

List of technology millionaires 2020
List of technology millionaires 2020



ব্যবসার সফলতা পরিমাপক হিসেবে টাকাকে ধারণা করা হয়। বর্তমান যুগের ব্যবসা আগের মত ব্যবহার নেই। বর্তমানে ঘরের এক কোনায় বসে পৃথিবীর বিভিন্ন জায়গায় সহজেই ব্যবসা করা যায়। শুধুমাত্র ঘটেছে একটি ইন্টারনেট এবং টেকনোলজি উন্নতির ফলে। টেক ইন্ডাস্ট্রি ক্রমশ উন্নতি ঘটেছে। ।

আজ আপনাদেরকে জানাবো বিশ্বের টেক দুনিয়ার বিত্তশালীদের পরিচিতি। যারা টেকনোলজি কে কাজে লাগিয়ে হয়ে উঠেছে বিলিনিয়র। সেরা ধনীর তালিকা যারা রয়েছে দেখা যাচ্ছে তাদের টেকনোলজি ব্যবসার ফলেই অনেকটা হয়েছে। 

১. জ্যাক মা
তিনি প্রথমে ছিলেন একজন ইংরেজি শিক্ষক। কিন্তু পরবর্তীতে তিনি আলিবাবা গ্রুপের প্রতিষ্ঠিত হন এবং একজিকিউটিভ চেয়ারম্যান। আর এই আলিবাবায হচ্ছে সারা বিশ্বের সবচেয়ে বড় ই-কমার্স সাইট গুলোর মধ্যে একটি। 2014 সালে আলিবাবা কোম্পানির আইপিও নিউ ইয়র্কে সবচেয়ে বড় পাবলিক স্টক বিক্রি করে। যা একটি বিশ্বরেকর্ড গড়ে তুলে। 

2017 সালের মার্চ মাসে এ রায় ছাপ্পান্ন পার্সেন্ট বেড়ে দাঁড়ায় 23 বিলিয়নে। জ্যাক মার বর্তমান সম্পদ 37.4 বিলিয়ন ডলার। 

২. লেরি পেজ
গুগলের প্যারেন্ট কোম্পানি হলো অ্যালফাবেট এবং উক্ত প্রতিষ্ঠানের যিনি বসে আছে উনি হচ্ছেন ল্যারি পেজ। 1998 সালে স্ট্যানফোর্ডে পড়ার সময় তার সতীর্থ ও তিনি মিলে প্রতিষ্ঠা করেন গুগোল। 

কিন্তু 2001 সাল পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার আগেই তিনি সিইও হিসেবে দায়িত্ব পালন করেন। আবার 2011 সালে তিনি আবার সিইও পদে ফিরে আসেন। 

৩. মার্ক জাকারবার্গ
বর্তমানে সারা পৃথিবীতে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া হচ্ছে ফেসবুক। ফেসবুকের মাধ্যমে মানুষ পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তে বন্ধুত্ব বানিয়ে তার সাথে কথা বলছে যোগাযোগ করছে। আরে প্রতিষ্ঠাতা মালিক হচ্ছে মার্ক জাকারবার্গ। 

গুগলের সার্চ ইঞ্জিনের প্রথমে রয়েছে ফেসবুক। প্রতিদিন কোটি কোটি মানুষ  ফেসবুকে। বিভিন্ন বিজ্ঞাপন কোম্পানিগুলো তাদের বিজ্ঞাপন এই ফেসবুকের দিকে ঝুঁকে পড়ছে। 2004 সালে হারবার্ট বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার সহপাঠী মিলে তৈরি করেন ফেসবুক। পরবর্তীতে 2012 সালে এটি পাবলিক কোম্পানি হিসেবে প্রকাশ পায়। বর্তমানে তিনি সেভেন ওয়ান বিলিয়ন ডলারের মালিক। 

৪. বিল গেটস
যখন বিশ্বের সবচেয়ে ধনী তালিকাদের নাম উঠে আসে তখন একটা কথাই মনে পড়ে বিল গেটস। অনেকের ধারণা তিনি এখনও পৃথিবীর সবচেয়ে বড় বিত্তশালী বান ব্যক্তি। আর কেনই বা এধারণা থাকবে না। 

তিনি গত 24 বছরে 18 বার বিশ্বের সেরা ধনীদের তালিকায় নাম লিখিয়েছেন। 2018 সালে এসে তিনি এই স্থানটি হারিয়ে দুই নাম্বার তা লিখে চলে যান। এর আগে বরাবর তিনি 1 নাম্বার ধনী হিসেবে পরিচিতি লাভ করেছিলেন। এরাম কে সাথে নিয়ে 1975 সালে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা করেন। 

5.জেফ বেজোস
উনি হচ্ছে অ্যামাজনের প্রতিষ্ঠাতা। তিনি বর্তমানে বিশ্বের এক নম্বর ধনীর তালিকায় রয়েছেন। শুধু ধনীদের তালিকায় এক নম্বর নন্দিনী সর্বপ্রথম 100 বিলিয়ন ডলার অতিক্রম করেছেন। কারণ বর্তমান সম্পদের পরিমাণ ওয়ান ওয়ান বিলিয়ন ডলার। 

তিনি 1994 সালে অ্যামাজন প্রতিষ্ঠা করেন।তার এই ছোট ব্যবসা থেকে তিনি আজ বিশ্বের এক নম্বর ধনী তালিকায় পৌঁছে গেছেন। 

উপরের যে পাঁচজন বিত্তশালী ব্যক্তি দের পরিচিতি দেওয়া হয়েছে তারা সবাই টেকনোলজি কে কাজে লাগিয়েই এ পর্যন্ত সফলতা লাভ করেছে। বর্তমান বিশ্বে টেক সিস্টেমগুলো প্রতিযোগিতার সাথে এগিয়ে যাচ্ছে। 

যত দিন যাচ্ছে যত সময় যাচ্ছে তত টেকনোলজি আপডেট হচ্ছে এবং জীবন যাত্রাকে সহজ করে দিচ্ছে। মানুষ এগুলো সুবিধা পেয়ে আরো কাজে লাগিয়েছে। এ ব্যবসা ধীরে ধীরে প্রসার ঘটবে। 


আরো নতুন নতুন সিম অফার, টিপস ও নিউজ পেতে সাথেই থাকুন।

ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে সাইট শেয়ার করুন ।

Tags: technology,millionaire private jet 2020,billionaire private jet 2020,millionaires,billionaire,billionaires,millionaire private jet,best new private jet 2020,billionaire private jet,professions of millionaires,millionaire private jet 2021,best luxury private jets 2020,how to become a millionaire,best private jet 2020,best new luxury private jets 2020,billionaire private jet 2021,top luxury private jets 2020,top private jet 2020,top new luxury private jets 2020,tech billionaires

Post a Comment

0 Comments