নতুন চুল গজানোর চমৎকার ট্রিক্স 2020

নতুন চুল গজানোর চমৎকার ট্রিক্স

Nice tricks to grow new hair
Nice tricks to grow new hair

Nice tricks to grow new hair 2020


মানুষের সৌন্দর্য বৃদ্ধি করে চুল। আর চুলের পেছনে মানুষ ব্যয় করে হাজার হাজার টাকা। নিজেকে সুন্দরভাবে ফুটিয়ে তুলতে কে না চায়। অনেকে নানা স্টাইলে সেলুনে গিয়ে চুল কেটে থাকে। অনেকে বিভিন্ন অভিনেতা-অভিনেত্রীদের ফলো করে হেয়ার স্টাইল করে । 


কিন্তু যাদের মাথায় চুল নেই বা চুল কম কিংবা চুল পড়ে যায় তাদেরতো দুশ্চিন্তা হওয়ারই কথা। তারা অনেকে আছে মানসিক চিন্তায় পড়ে । বর্তমানে দেখা গেছে চুল পড়ে যাওয়া এবং চুল পাতলা হয়ে যাওয়া অনেকেরই সমস্যা। শুধু এটাই নয় এটা দৈনন্দিন জীবনের একটি সমস্যা হয়ে দাঁড়িয়েছে। যার কারণে অকালে অনেক এ টাক হয়ে যায় । অনেকেই খুঁজতে থাকে চুল গুলো কিভাবে বাঁচানো যায় এবং নতুন চুল গজানো যায়।

এজন্য অনেকে এর পিছনে অনেক সময় ও টাকা ব্যয় করে থাকে। কিন্তু বেশিরভাগ এদের ফল শূন্য হয়। আপনাদেরকে জানাবো কিভাবে কম খরচে মাথার চুল গজানো যায় । ক্যাস্টর অয়েল তেলের মাধ্যমে দ্রুত চুল গজানো সম্ভব। শুধু তোর নয় চোখের পাপড়ি এবং ধ্রু গজানো যায়।


যেভাবে ব্যবহার করতে হবে
এটেল টি একটানা ব্যবহার করলে হবে না কিছু নিয়ম মেনে চলতে হবে। প্রতি সপ্তাহে একবার করে মোট সপ্তাহ টানা দিতে হবে। ক্যাস্টর অয়েল সাধারণত মধুর মত ঘন হয়ে থাকে। তাই অনেকের প্রথমে দিতে একটু অসুবিধা লাগে। কারণ অনেকটা আঠালো টাইপের। ব্যবহার করার পদ্ধতি অনেকটা সোজা।

প্রথমে ক্যাস্টর অয়েল দিতে হবে। তারপর একটি ভিটামিন ই ক্যাপসুল এর ভিতর থেকে তরল গুলো নিতে পারেন। চুল যদি লম্বা হয়ে থাকে তাহলে একাধিক ক্যাপসুল নেওয়া ভালো। তারপর তা ভালো করে মিশিয়ে রাতে ঘুমানোর আগে মাথায় ভালো করে দিতে হবে। তারপর চুলের গোড়ায় ভালোভাবে মেসেজ করে লাগাতে হবে। সারারাত তেল চুলে থাকলে পরের দিন সকালে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। কোনো রকম বাড়তি কন্ডিশনার লাগানো যাবেনা।

যে কোন দোকানেই ক্যাস্টর অয়েল তেল পাওয়া যায়। দেশি-বিদেশি দুই রকম তেল পাওয়া যায়। বিদেশি তেলের তুলনায় দেশের তেল সস্তা। সাধারণত 100 টাকার মধ্যে এক বোতল তেল পাওয়া যায়। এতেল সাধারণত টানা এক মাস ব্যবহার করা যায়। পরবর্তী মাসে আরেকটি বোতল কিনে ব্যবহার করা হয়। বিদেশি তেল গুলো দামে বেশি হলেও এর গুণগত মান বেশি।


তাই দেরি না করে আজই শুরু করে দিন চর্চা। তবে যাদের বংশগত সমস্যা রয়েছে টাক হওয়া এবং চুল পড়ে যাওয়া।  তাদের ক্ষেত্রে এই টিপসটি নাও কাজে দিতে পারে। যাদের চুল পড়ে যায়, যত্নের অভাবে, ভুল প্রসাধন ব্যবহার করে তাদের ক্ষেত্রে প্রযোজ্য।

তাছাড়া সবুজ ধনে পাতার রস নিয়মিত চুলের গোড়ায় দিলে চুল পড়া অনেকটা কমে যায় এবং চুল কালো হয়। এমনকি নতুন চুল গজানোর সম্ভাবনাও থাকে।

তাছাড়া টাকা অথবা শুকনো আমলকির গরুকে আরে কেউ তেলের সাথে মিশিয়ে চুলের গোড়ায় দিলে চুলের গোড়া শক্ত হয়। আর চুল পড়া বন্ধ করে দেয়।

উপরের টিপসগুলো সতর্কতার সাথে ব্যবহার করবেন। বেশি প্রয়োজন হলে ডাক্তারের পরামর্শ নেওয়া ভালো।


আরো নতুন নতুন সিম অফার, টিপস ও নিউজ পেতে সাথেই থাকুন।
ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে সাইট শেয়ার করুন ।

Tags: hair growth tips,hair growth,how to get long thick hair,how to grow your hair fast,hair growth hacks,long hair,how to grow natural hair,how to grow long and thicken hair,how to grow long hair,how to grow your hair faster,thick hair,double hair growth,hair regrowth,tricks,how to grow your hair faster and longer,hair growth home remedies,hair hacks,how to grow longer hair fast 2020,hair growth treatment,tips and tricks to grow your hair fast and long,how to grow thick hairচুল,মাত্র ৭ দিনে চুল পরা বন্ধ,চুলের দ্রুত বৃদ্ধি,চুল লম্বা করার ঘরোয়া উপায়,চুল লম্বা করার ঘরোয়া পদ্ধতি,নরম মোলায়েম চুল,৭ দিনে চুলকে দ্রুত লম্বা ও ঘন করার সব থেকে কার্যকরী উপায়.

Post a Comment

0 Comments