আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি।

বর্তমান যুগ হাই স্পীড নেটের যুগ।আমরা বেশির ভাগ লোকই এখন ৪জি সাপোর্টেড ফোন ব্যবহার করি।কিন্তু বেশির ভাগ ফোনেই 4G only option নেই।আছে 4G/3G/2G অথবা 4G Preferred অপরশন। যাতে প্রায়শই নেট অল্প দুর্বল হলেই 3G/2G তে নেট নামিয়ে দেয়। বিশেষ করে ডাটা অন করলে এমনটা হয়।ফলে নেট স্পীড কমে যায় এবং চাইলেও আর 4G করা যায়না।

তখন এয়ারপ্লেন মুড অন করে আবার অফ করে তারপর 4G করা লাগে।আরো একটি ঝামেলা হয় যারা মুভি ডাউনলোড করেন তাদের জন্য।মনে করুন আপনি একটি মুভি ডাউনলোড করছেন।নেট স্পীড 4G তে আছে।হঠাত 3G/2G তে নেট নেমে গেল অথচ ওখানে ফুল 4G পাওয়া যায়।তখন কি করবেন?

কিছুই করার থাকেনা।আর মুভি ডাউনলোড অনেক সময় ফেইল হয়ে যায়।

আজকে আমি আপনাদের জন্যই সমাধান নিয়ে এসেছি।আপনাদের জন্য এমন একটি এপ নিয়ে এসেছি যা আপনাদের এই সমস্যা থেকে মুক্তি দিবে।এপটির নাম 4G LTE Dual.

চলুন এপটির কিছু ফিচার জেনে আসা যাক।




App name: 4G LTE Dual.

Features:

  • আপনার ফোনের নেটওয়ার্কটি "কেবলমাত্র lte বা 4g only" মোডে পরিবর্তন করতে সক্ষম।
  • ফোনের নেটওয়ার্ক  সংযোগ বিচ্ছিন্ন খুব কম হয় হয়ে দ্রুত ইন্টারনেট গতির দিকে পরিচালিত করে।
  • Supported ডিভাইসে VOLTE(4g থাকা অবস্থায় কল ধরা বা কল করা) সক্ষম করে। (4 জি নেটওয়ার্কের উপরে সরাসরি প্রভাব বিস্তার  করে এবং স্পীড ঠিক রাখে)
  • উন্নত নেটওয়ার্ক
  • Para নেটওয়ার্ক পরামিতি পরিবর্তন করে
  •  4g (lte) / 3g / 2g এর মতো কোনও নির্দিষ্ট নেটওয়ার্ক সিগন্যালে লক করে।

চলুন এবার এপটির ব্যবহার দেখে আসা যাক।
এপটিতে ঢোকার পর:



এবার নিচের মতো ক্লিক করুন:

এবার:


এরপর:

এখান থেকে আপনার পছন্দমতো নেটওয়ার্ক সিলেক্ট করুন।যদি 4G only করতে চান অর্থাৎ ফোন 4G নেটওয়ার্ক থেকে আর নিচে নামবে না এমনটা করতে চান তাহলে LTE only তে ক্লিক করুন:


এরপর বের হয়ে আসুন।


দেখবেন আপনার ফোন আর 4G নেট থেকে নিচে নামবে না।ফলে আপনি নেট স্পীড পাবেন ফাস্ট।তবে 4G only করার একটি প্রব্লেম হলো আপনি কাউকে অফলাইনে কল করলে পাবেনা আর আপনিও কাউকে কল করতে পারবেন না।তবে এস এম এস যাবে এবং নেট চালাতে পারবেন।অনলাইন কল করতে পারবেন।

এটি মুভি ডাউনলোড যারা করেন তাদের জন্য সুবিধাজনক।কারণ মুভি ডাউনলোডের সময় কেউ কল দিলে সাথে সাথে ডাটা অফ হয়ে যায় এবং মুভি ডাউনলোড অনেক সময় ফেইল হয়ে যায়।এক্ষেত্রে এটি একটি কার্যকর এপ।

আর যেসব এলাকায় VOLTE নেটওয়ার্ক চালু আছে তাদের জন্য এসব ফেইস করা লাগেনা।তারা 4G থাকা অবস্থায়ই কল করতে বা ধরতে পারবেন।সাথে সাথে কল আসা অবস্থায় ডাউনলোড করতে পারবেন। যাদের এলাকায় VOLTE অপশন চালু আছে অথচ ফোনে VOLTE আসছে না তারা নিচের অপশন ট্রাই করে দেখতে পারেন:


volte চালু করার জন্য যে সিমে volte চালু করতে চান তা sim1 এ রাখবেন।এরপর উপরের মতো VoLTE  এর অপশনটি চালু করে দিবেন যদি ফোনে অপশনটি অফ করা থাকে তাহলে।এরপর ফোন রিস্টার্ট দিলেই চালু হয়ে যাবে VOLTE অপশন।

এবার এপটি ডাউনলোড করার পালা।

এখানে ক্লিক করে প্লেস্টোর থেকে ডাউনলোড করে নিন এপটি।

আজকে এই পর্যন্ত।সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

Post a Comment

Previous Post Next Post