আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন।আমিও ভালো আছি।

গতকাল অর্থাৎ ১৯ ফেব্রুয়ারি মুক্তি পেয়েছে বহুল প্রতিক্ষীত মুভি Drishyam 2 যা মালায়লাম ভাষায়।ব্যপক সাড়া ফেলা এ মুভিটির প্রথম পার্ট Drishyam মুক্তি পায় ২০১৩ সালে।তখনি এ মুভিটি ব্যপক সাড়া পেয়েছিল এবং বক্স অফিসে অনেক টাকা আয় করেছিল।

আজকে আমরা এ মুভির ২য় পার্ট Drishyam 2 এর রিভিউ দিবো এবং এর ডাউনলোড লিংক দেব।সাথে পার্ট ১ এর ডাউনলোড লিংক ও দিয়ে দেব।

 


Movie review

Movie : Drishyam 2 (2021)

Release Date: 19 February,2021

Imdb: 8.9/10

Personal: 9.5/10

Genre : Drama , Thriller

Director : Jeethu Joseph

Language : Malayalam

Platform : Amazon


*Spoiler Free*


প্লট : ভারুন মিসিং কেইসের ৬ বছর পার হয়ে গেছে।  পুলিশের তদন্ত মোটামুটি এখনো চালু থাকলেও তেমন কোনো প্রমাণ না পাওয়ায় কেইস অনেকটা বন্ধ হয়ে যাওয়ার‌ পর্যায়ে। এই সময়ের মধ্যে কেইসের প্রধান সাসপেক্ট জর্জকুট্টি এবং তার পরিবারের জীবনধারাতেও ব্যাপক পরিবর্তন এসেছে। কিন্তু কিছু অপ্রত্যাশিত ঘটনায়  অতীতের সেই কালো অধ্যায় আবার ফিরে এসেছে জর্জ কুট্টির জীবনে। 




থ্রিলার মুভির সিক্যুয়েল হিসাবে আমি খুব বেশি আশা নিয়ে দেখতে বসেনি।‌ কেননা বেশিরভাগ থ্রিলারের সিক্যুয়াল হয়তো জঘন্য নয়তো মোটামুটি মানের হয়। কিন্তু দ্রিশ্যম ২ আমাকে দ্রিশ্যম (১) এর মতোই অবাক করেছে। প্রথম পর্বের মতো এটাও আমাকে মস্তিষ্কের ব্যবহার এবং নিজের অভ্যন্তরীণ গোয়েন্দাকে জাগাতে বাধ্য করেছে। 




প্রথম পর্বের সবচেয়ে শক্তিশালী পয়েন্ট ছিলো এর স্ক্রিন প্লে। এবং দ্রিশ্যম ২ তেও ঠিক একাই ঘটনা ঘটেছে। একটি  থ্রিলার মুভি হিসেবে দ্রিশ্যম ২ এর স্ক্রীনপ্লে যথেষ্ট শক্তিশালী। দুটি মুভির সময়কালই ২ ঘন্টা ৩০ মিনিটের আশেপাশে এবং দুটি মুভির সময়কাল গুলো ঠিক একইভাবে উপস্থাপন করা হয়েছে। যেমন , প্রথম ১ ঘন্টা পুরো প্লটটা সাজানো তারপরেও ১ ঘন্টা টানটান থ্রিল এবং শেষ আধা ঘন্টায় একটি অপ্রত্যাশিত সমাপ্তি। এক্ষেত্রে ডিরেক্টর এবং স্ক্রিপ্ট রাইটার জিতু জোসেফ অবশ্যই প্রশংসার দাবিদার। 




মালালায়াম মুভির গুলোর সিনেমাটোগ্রাফি বরাবরই বর্তমান বলিউডের তুলনায় অনেক ভালো । দ্রিশ্যম ২ তার ব্যতিক্রম ছিল না। এছাড়া ব্যাকগ্রাউন্ড মিউজিক যথেষ্ট সযত্নে ব্যবহার করা হয়েছে। যেখানে ইনটেন্স মিউজিক দরকার ছিলো শুধুমাত্র সেখানেই ইনটেন্স মিউজিকের ব্যবহার হয়েছে। অযথা ইনটেন্স মিউজিক দিয়ে জোরপূর্বক থ্রিল দেওয়ার চেষ্টা করা হয়নি। আইটেম সং বা অযথা গান দিয়েও মুভির সময়কাল নষ্ট করা হয়নি , এই দিকটাও খুব ভালো লেগেছে। 




অভিনয়ের কথা বললে মুভির মুখপাত্র অভিনেতা মোহনলাল নিয়ে নতুন কিছু বলার নেই। সে বরাবরের মতোই ভালো অভিনয় করেছে। বাকিদের সবাইও কম - বেশি ভালোই অভিনয় করেছে। তেমন চোখে পরার মতো খারাপ অভিনয় কারোই ছিল না। 


তাহলে এখন প্রশ্ন হলো দ্রিশ্যম ২ কি তার প্রথম পর্বের মতোই মাস্টারপিস? উত্তর , হা । দ্রিশ্যম ২ আসলে  তার প্রথম পর্বের মতো এতোটা ইনটেন্স না বা প্রথম পর্ব দেখার সময় আমি যতোটা টানটান উত্তেজনা অনুভব করেছি ততোটা আমি এখানে পাইনি। কিন্তু একটা সিক্যুয়েল এবং মুভি হিসেবে বিচার করলে এটা নিঃসন্দেহে মাস্টারপিসের খেতাব পাবে। আমার দেখা ইন্ডিয়ান সিনেমার এটাই সবচেয়ে বেস্ট সিক্যুয়াল। 




আমি শুধুমাত্র একটা দিক নিয়েই হতাশ! সেটা হলো এই মুভিটার ওটিটি প্ল্যাটফর্মে (অ্যামাজন) রিলিজ দেওয়া। নিঃসন্দেহে এটি হলে গিয়ে দেখার মতো একটি মুভি। এবং আমি মোটামুটি সিউর এটা যদি হলে রিলিজ হতো তাহলে মালয়ালম বক্স অফিসের সব রেকর্ড হয়তো ব্রেক করে ফেলতো। 

এবার ডাউনলোড করার পালা।

Drishyam 2 (2021): এখানে ক্লিক করে আপনার যে কোয়ালিটিতে খুশি (360p,480p,720p,1080p) ডাউনলোড করে নিন।তবে আমি রিকমেন্ড করবো হাই স্পীড পাওয়ার জন্য GDS এ ক্লিক করে সেখান থেকে google account e লগিন করে ডাউনলোড করুন।

আর নিয়ম না বুঝলে এই লিংকে ক্লিক করে পোস্টের নিচের দিকে ডাউনলোডের নিয়ম দেখে নিন।

Drishyam 1 Dual Audio Hindi dubbed+Malayalam(2013) : Download Link Click here (480p,720p)

বাংলা সাবটাইটেল ডাউনলোড

Drishyam (2013): Bangla Subtitle Download Link

Drishyam 2(2021): Bangla subtitle Download Link

তো আজকে এই পর্যন্তই।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।


Post a Comment

Previous Post Next Post