Top 5 Bollywood Thriller movies Review ২০২১ সালের সেরা ৫ থ্রিলার বলিউড মুভির নাম জেনে নিন।সাথে আমার রিভিউ।

আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন।

আমি রেদোয়ান আহমেদ সৌখিন আজকে এসেছি আপনাদের জন্য বলিউডের সেরা ৫ টি থ্রিলার (রহস্যময়) বলিউড মুভির নাম ও রিভিউ নিয়ে।

বলিউডে থ্রিলার মুভির অভাব নেই।তবে তার মধ্যে কিছু সেরা থ্রিলার মুভি আছে সর্বকালে জনপ্রিয়।চলুন শুরু করা যাক।

1.Andhadhun

Genre: Crime Thriller Comedy

IMDB : 8.3/10

Personal ratting : 9/10

Cast: Ayushman khurana, Radhika apte, Tabu, Anil Dhawan etc

ক্যারেক্টার বিল্ডিং এর পর মুভিটার প্রতিটা সিনেই টুইস্ট।তাই আশা করছি এটুকুতে মুভির আসল টুইস্ট নষ্ট হবেনা।মুভির শুরুতে একজন অন্ধ পিয়ানোবাদক আকাশ(আয়ুষ্মান) কে দেখানো হয়। হঠাৎ রাস্তায় তার সোফির স্কুটারের সাথে এক্সিডেন্ট হয় এবং তাদের বন্ধুত্ব হয়। আকাশ সোফির বারে পিয়ানো বাজানো শুরু করে। সেখান থেকে তার সাথে পরিচয় হয় গায়ক প্রমোদ সিনহার। আকাশের পিয়ানোতে মুগ্ধ হয়ে সে আকাশকে তার বাসায় ইনভাইট করে এবং সেখান থেকেই আসল কাহিনী।মুভির প্রতিটা টুইস্টই মারাত্মক ছিল। যদি আপনি Crime Thriller Comedy এবং বলিউড একসাথে চান তো এটা আপনার জন্য পারফেক্ট মুভি। মুভিটার বলতে গেলে সম্পুর্ন অংশটাই টুইস্ট। তবে ফিনিশিং টা অনেক বড় একটা টুইস্ট।আশা করি বোর হবেন না ১ মিনিটও।



2.A Wednesday

Cast:Naseeruddin Shah,Anupam Kher,Jimmy Shergill

Director:Neeraj Pandey
Running time:1 hours 43 mins
Imdb:8.1/10
Personal:❤/10

প্রথম কথা এটি মুভি নয় আমার কাছে মাস্টারপিস মনে হয়েছে।এখানে দুজন লিজেন্ড অভিনয় করেছেন,অনুপম খের এবং নাসিরুদ্দিন শাহ।এই গল্পে নাসিরুদ্দিন এর চরিত্রটি সুন্দরভাবে তুলে ধরা হয়েছে একজন সাধারণ মানুষ হিসেবে।নাসিরউদ্দিনের চরিত্র এর সাথে রোল প্লে করার জন্য অনুপম খের এই ঠিকই আছে।নাসিরুদ্দিনকে গল্পের শুরতে ভিলেন মনে করেছিলাম।কিন্তু গল্প দেখে থ্রিলার ভাবটি অনুধাবন করতে পারলাম।এখানে নাসিরুদ্দিন পুলিস কমিশনার রাথড বলতে অনুপম খেরকে বিভিন্ন ফোন এর মাধ্যমে ট্রেক করে হুমকি দে যে দেশের বিভিন্ন এলাকাতে বম্ব ফিট করা আছে।তখন অনুপম খের খুবই চালাকি ভাবে এগুতে থাকে।কিন্তু নাসিরুদ্দিন খুবই দুর্দান্ত শটে সব কিছু জানে তার(অনুপম খের) বেপারে সে কখন কিভাবে প্লান করবে।গল্পের শেষে বুঝা যায় যে নাসিরুদ্দিন আসলেই একজন সাধারণ মানুষ।তিনি টেররিজম ইউনিটের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে তাদেরকে এক্সাথে একত্র করে মেরে ফেলতে চেয়েছেন।গল্পটি যারা এখন দেখেননি তাদেরকে  বলি অবশ্যই নিরদ্বিধায় দেখে ফেলুন। আশা করি আপনাদের ভালো লাগবে।নাসিরউদ্দিনের চরিত্র অনেকটা ইংরেজি মুভি এর মরগান ফ্রিমেন এর ছোঁয়া পাওয়া যায়। 



3.Special 26

 Cast : Akshay Kumar, Kajal Agarwal, Manoj Bajpayee, Anupam Kher 

Genre: Crime,Drama,Thriller.

IMDB Rating: 8/10

Personal Rating: 8.5/10

নীরাজ পান্ডে, এম এস ধনি, বেবী সহ আরো কয়েকটা মুভি বানাইছেন। তার অধিকাংশ মুভি সত্য কাহিনী নিয়ে নির্মিত । তন্মাধ্যে স্পেশাল ২৬ একটা ।সময়টা ১৯৮৭ সাল, তৎকালীন সময়ে একটা গ্রুপের বেশ কয়েকটি ভুয়া রেইড পুরা ভারতের নামী দামী লোক কে সর্বশান্ত করে।মিডিয়ায় খবর প্রকাশের পর তা পুরা ভারত জুড়ে তোলপাড় সৃষ্টি করেছিলো।অপেরা হাউজ হেইস্টে ভুয়া সিবিআই অপারেশনের সেই গল্প অবলম্বনে স্পেশাল ২৬ মুভিটা বানানো হয়েছে।ছবির শুরুতেই সিবি আই এর একটি দল এক মন্ত্রীর বাড়িতে ইনকাম ট্যাক্সের নামে রেইড দেয়। সু সজ্জ্বিত গাড়ি আর দুজন পুলিশ ( একজন ছেলে আর একজন মেয়ে) সহ হঠাৎ করে আসায় মন্ত্রী ধরা খেয়ে যায়। কিন্তু রেইড শেষে মন্ত্রী বুঝতে পারে এটা একটা ভূয়া রেইড ছিলো। যে দুজন পুলিশ ভূয়া সিবি আইয়ের সাথে এসেছিলো তারা ও ব্যাপারটা প্রথমে বুঝতে পারে নি। তাই তাদেরকে সাসপেন্ড করা হয়। মন্ত্রী নিজের সম্মানের ভয়ে ব্যাপারটা মিডিয়াকে জানায়না।যে পুলিশকে ( ছেলে পুলিশ) বিনা কারনে সাসপেন্ড করা হয়েছিলো সে তার হারানো ইমেজ ফিরে আনার জন্য এবং ঐ ভূয়া সিবিআই কে ধরার জন্য  আসল সিবিআই এর শরনাপন্ন হয়। ঐ দিকে নকল সিবিআই থেমে নাই তারা তাদের ভূয়া রেইড ভারতের বিভিন্ন শহরে জারি রেখেছে। আসল সিবিআই নকল সিবিআইকে ধরার জন্য বিভিন্ন  ফাদ পাতে। আসল সিবিআই কি পারবে নকল সিবিআই ধরতে, জানতে হলে দেখতে হবে স্পেশাল ২৬ ।



4.Talaash: The Answer Lies Within

Cast:- Aamir Khan, Kareena Kapoor, Rani Mukherjee, Nawazuddin Siddiqui, Rajkummar Rao.

Genre:- Thriller, Mystery 

IMDb rating:- 7.2/10

মুভির শুরুতে মাঝরাতে জনপ্রিয় সুপারস্টার আরমান কাপুর রাস্তায় নিয়ন্ত্রণ হারিয়ে সাগরে পরে মারা যায়।পুলিশের সন্দেহ হয় এটি একটি মার্ডার। কারণ গাড়ি দূর্ঘটনার তিনজন প্রতক্ষ্যদর্শী জানায়, সেই সময় রাস্তার মধ্যে কিছুই ছিল না। হঠাৎ,কারটি উল্টো টার্ন নিয়ে সমুদ্রে ডুবে যায়।একই জায়গায় কিছুদিন পর আরও একজনের একইভাবে মৃত্যু হয়। এই ঘটনার তদন্তের দায়িত্ব পরে ইন্সপেক্টর সুরজন সিং এর উপর। তদন্তের সময় সুরজনের সাথে রোজি নামে এক পতিতার পরিচয় হয়। রোজি সুরজানকে বিভিন্ন ভাবে প্রলোভিত করার চেষ্টা করে। কারণ সুরজানের ছেলে পানিতে ডুবে মারা যায় এবং এই কারণে সুরজন ও তার স্ত্রী হতাশার মধ্যে দিন কাটায়।পুরো মুভি থ্রিলার এবং ইনভেস্টিগেশনের মধ্য দিয়ে গেলেও ক্লাইম্যাক্স সম্পূর্ণ ভিন্ন ছিল। এই মুভিতে অনেক টেলেন্টেড অভিনেতারা অভিনয় করেছেন,যা Talaash মুভিকে আরও অসাধারণ করে তুলে। আমির খান ইন্সপেক্টরের ভূমিকায় অভিনয় করে এবং রাজকুমার রাও আমিরের সহযোগী থাকে। স্ক্রিনে রানি মুখার্জি চরিত্রটি কম সময়ের ছিল কিন্তু অভিনয় ছিল দুর্দান্ত, আর কারিনা কাপুর Talaash মুভির প্রান ছিল। চ্যালেঞ্জিং চরিত্রে নাওয়াজউদ্দিন সিদ্দিকী ও অনেক ভালো অভিনয় করেছেন।থ্রিলার প্রেমী হলে মুভিটা দেখতে পারেন, কিভাবে এই কেস সলভ করে।


5.Kahaani

Genre : Thriller, Mystery

IMDb : 8.1/10

Personal : 8.5/10

Cast : Vidya Balan,Parambrata Chatterjee, Nawazuddin Siddique etc.

প্রেগন্যান্ট বিদ্যা বালান তার নিখোঁজ স্বামীর খোজে লন্ডন থেকে সরাসরি কলকাতায় এসে পৌছায়।নিকতস্থ পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করার পর সে নিজে ও একজন পুলিশ অফিসারের সহায়তায় তার স্বামীর খোজে নেমে পড়ে। তখনই শুরু হয় একের পর এক বিপত্তির। তার স্বামী যে হোটেলে অবস্থান করছিল, সেখানে তার কোন রেকর্ড ই নেই,যে অফিসে কাজের জন্য এসেছিল সেখানেও সবাই তাকে চিনতে অস্বীকার করছে।এছাড়াও তার স্বামীর কলকাতায় ল্যান্ড করার তারিখেও ইমিগ্রেশনে ঐ নামে এইদিন কারো কলকাতায় আসার কোন রেকর্ড ই নেই।তাহলে কোথায় গেল সে? পুলিশ বলছে তাকে প্রেগন্যান্ট করে তার স্বামী হয়ত পালিয়ে গেছে।কিন্তু একজন স্ত্রীর মন কি তা মানতে চায়? নেমে পরে সে একজন পুলিশ অফিসারের সহায়তায় তার স্বামীকে খুজতে।একজন প্রেগন্যান্ট ওমেনের জন্য কাজটি কতটা চ্যালেঞ্জিং তা বলার অবকাশ রাখেনা।উদঘাটন হতে থাকে একের পর এক সব রহস্য।মুভির শেষ না হওয়া পর্যন্ত আপনি স্ক্রিন থেকে এক মুহূর্ত ও চোখ ফেরাতে পারবেন না।


তো আজ এই পর্যন্তই।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।


Post a Comment

0 Comments