অসাধারণ সব ফিচারের সাথে এবার স্বল্প দামেই পাচ্ছেন V8 স্মার্ট ওয়াচ [রিভিউসহ]

আসসালামু আলাইকুম।আশা করি সবাই ভালো আছেন। আজকে আমি যে স্মার্টওয়াচ নিয়ে রিভিউ দিবো তা হলো v8 স্মার্টওয়াচ।অতি সুলভমূল্যে আপনারা পেয়ে যাবেন এই স্মার্টওয়াচটি। বিভিন্ন অনলাইন শপে পাওয়া যাচ্ছে এই স্মার্ট ওয়াচ।

গোল ডিসপ্লের এই স্মার্ট ওয়াচে আপনি পাচ্ছেন সিম ও মেমরি কার্ড ইনস্টল করার সুবিধা। এর মাধ্যমে আপনি কল,এস এম এস,গান শোনা,ভিডিও দেখা সহ আরো অনেক ফিচার পাচ্ছেন। এ স্মার্ট ওয়াচের সাথে রয়েছে ব্লুটুথ সিস্টেম।যার মাধ্যমে আপনি আপনার এন্ড্রইড স্মার্টফোনের সাথে কানেক্ট করতে পারবেন।এতে করে আপনার এন্ড্রইড ডিভাইসের নোটিফিকেশন ,কল ,অডিও,ভিডিও ইত্যাদি দেখতে পারবেন। 

এতে রয়েছে 2.0 mega pixel ক্যামেরা যা দিয়ে আপনি ছবিও তুলতে পারবেন। এছাড়াও রয়েছে অটো টাইম আপডেট,সময় দেখা,এলার্ম,ক্যালেন্ডার,ক্যালকুলেটর,ব্রাউজিং সহ আরো অনেক ফিচার। এত ছোট এবং কম দামী স্মার্ট ওয়াচে এগুলো পাওয়া আসলেই অবাক হওয়ার বিষয়। স্মার্ট ওয়াচটি সরবরাহ করা হয় একটি ইউ এজ বি ক্যাবল(যার মাধ্যমে আপনি আপনার স্মার্ট ওয়াচ চার্জ দিতে পারবেন),ইউজার ম্যানুয়াল (ব্যবহারবিধি) এবং একটি 280/380 mAh ব্যাটারি এর সাথে। এর মাধ্যমে আপনি পাবেন ৫-৬ ঘন্টার মতো ব্যাটারি ব্যাকআপ।আর শুধু টাইম দেখার জন্য ব্যবহার করলে ২৪ ঘন্টার ব্যাকআপ পাবেন।

 প্রিমিয়াম লুক এবং আকর্ষণীয় ডিজাইনের এ স্মার্ট ওয়াচটি সত্যিই প্রশংসাযোগ্য। এবার আসুন কিভাবে ব্যবহার করবেন এ স্মার্ট ওয়াচটি তার ধারণা দেই। প্রথমে ব্যাকপার্ট খুলে আপনার প্রয়োজনমতো সিম/মেমরি কার্ড ( 32 GB এর উপরে নয়) ইনস্টল করে ব্যাটারি লাগিয়ে ডান পাশের উপরের বাটন আলতো চেপে রেখে চালু করুন। চালু হওয়ার পরঃ এবার ডান থেকে বামে আলতো করে একটা টাচ স্ক্রল করুন অপশন গুলো দেখা যাচ্ছে।

এবার আপনার প্রয়োজন মাফিক আপনার অপশন ব্যবহার করুন এবং টাইম সেটিং করতে হলে Settings>watch settings>Date and Time এ গিয়ে select করে টাইম ও ডেট ঠিক করুন।

আর ব্রাইটনেস কমাতে ও ডিস্প্লে এর বিভিন্ন সেটিংস এর জন্য settings>display তে গিয়ে ঠিক করে নিন 


 4) আর সাউন্ড/ভাইব্রেশন ইত্যাদি ঠিক করার জন্য Settings>profile এ গিয়ে ঠিক করে নিন।


 এছাড়া ফ্লাইট মুড ফিচার ও রয়েছে এ স্মার্ট ওয়াচে। আর ব্লুটুথ কানেক্ট করার জন্য ব্লুটুথ অপশনে গেলেই যথেষ্ট।মূলত এর ব্যবহার সাধারণ ফোনের মতোই,শুধু এটা ঘড়ির মতো ব্যবহারযোগ্য। ব্লুটুথ কানেক্ট করে সব ফিচার পাওয়ার জন্য আপনাকে স্মার্ট ফোনে ইনস্টল করতে হবে BT Notifications নামের এপটি,যা আপনি প্লে স্টোরে পেয়ে যাবেন। ব্লুটুথ কানেক্টেড হওয়া ফোন হারিয়ে গেলে বা খুঁজে না পেলে স্মার্ট ওয়াচটিতে রয়েছে Find phone নামের এপ ,যা আপনাকে আপনার ফোন খুঁজতে সাহায্য করবে তীব্র সাউন্ড দ্বারা। 

এবার আসুন এক নজরে দেখে নেই এর সকল ফিচারঃ 
1. SIM Supported
2. Display: 1.54 Inch Round HD IPS
3. RAM 128 MB Internal Memory: 64 MB 
4. External Memory: 32GB Support 
5. Camera: Yes 
6. Connectivity: BT/ GSM/USB 
7. Sensors: G-Sensor 
8. Battery: 380mAh/280 mAh 
9. Other Features: Pedometer, Step Motion Meter, Calories Calculation, Sports Mileage Records, Sedentary Remind, Sleep Monitoring, Remote Photos 

 আশা করি পোস্টটি আপনাদের ভালো লেগেছে।কোনো কিছু জানার থাকলে বা কোনো সমস্যা হলে কমেন্টে জানাবেন।ধন্যবাদ।
  সবাই ভালো থাকবেন।সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।

Post a Comment

2 Comments