Blood Diamond (2006) Full Movie Download Link And Review [hindi dubbing]

 আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি বিখ্যাত অভিনেতা Leonardo DCaprio অভিনীত মুভি Blood Diamond এর হালকা রিভিউ এবং ডাউনলোড লিংক। তো চলুন শুরু করা যাক।


Imdb: 8/10

***হালকা spoiler***

কিছু কিছু মুভির যখন এন্ডিং হয় তখন আমরা ভাবি ইশশ মুভিটা শেষ হলো কেন রানটাইম আরও বেশি থাকলে কতই না ভালো হতো। মুভিটা দেখেছি অনেক দিন আগে কিন্তু যখনই এই মুভিটার কথা মনে পরে একটা ভালোলাগা কাজ করে। মনে হয় না মুভি লাভারদের মধ্যে এই মুভি দেখা কারও বাকি আছে। কিন্তু অনেক তো নতুন নতুন মুভি লাভার হইছে তাদের জন্য আর যারা এখনো দেখে নাই তাদের জন্য মাস্ট ওয়াচ।
যারা দেখেন নাই তারা ভাবছেন কেন এই মুভি দেখবেন। আরে ভাবেন কেন এই মুভি দেখবেন না। মুভিটা শুধু আপনার মন ছুয়েই যাবে না ছিদ্র করে যাবে। যাতে এই মুভি ভুলতে না পারেন। আপনাকে কিছু ভালো স্মৃতি দিয়ে যাবে। আমাকে প্রশ্ন করলে আমি চোখ, মুখ, কান বন্ধ করে বলব এটা আমার সবচেয়ে প্রিয় মুভির একটি।





১৯৯১ থেকে ২০০২ পযর্ন্ত আফ্রিকার বাস্তব চিত্র

আফ্রিকায়১৯৯১ থেকে ২০০২ পযর্ন্ত যে civil war এর বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। ঐ সময়ে RUF বাহিনী যারা দেশের সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে। আর তাদের অস্ত্র দিয়ে সাহায্য করত বাইরের দেশগুলো। সাহায্য করার কারণ? তার বিনিময়ে RUF বাহিনী বিদেশীদের খুবই অল্পতে ডায়মন্ড বিক্রি করত। আর এই RUF বাহিনী ডায়মন্ড খনিতে কাজ করানোর জন্য গ্রামের সাধারণ মানুষদের অপহরণ করত।


🔷ডায়মন্ড বা হিরা মানুষের কাছে এক অমূল্য সম্পদের নাম। প্রাচীনকাল থেকেই মানুষ এটার প্রতি আকৃষ্ট। বলা হয়ে থাকে পৃথিবীর মোট হিরার দুই - তৃতীয়াংশই আছে আফ্রিকা আর রাশিয়াতে। আফ্রিকার অনেক দেশের গৃহযুদ্ধের মূল কারণ এই হিরার খনি। যেখানে একটা দেশে হিরার খনি থাকা অনেক আনন্দের কথা সেখানে এই হিরার খনিই সাধারণ মানুষের জন্য কাল হয়ে দাড়িয়েছিল। বিদ্রোহীরা খুব অল্প দামেই বিদেশী ডায়মন্ড বিক্রি করে দিত তার বিনিময়ে তারা পেত অস্ত্র। যার কারণে গৃহযুদ্ধ আরও লম্বা হতে থাকল। আর এতে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত হচ্ছে আমজনতা। তারা কোনোদিন হিরা দেখেও নাই অথচ তারা প্রতি দিন আপজনদের হারাচ্ছে। তাদের সন্তানদের হাতে তুলে দেওয়া হচ্ছে অস্ত্র ছোট ছোট বাচ্চাদের জোরপূর্বক যুদ্ধে নামতে হয়েছিল ।






আফ্রিকার কোনো এক গ্রামের দরিদ্র জেলে সুলেমন পরিবার নিয়ে সুখেই দিন কাটছিল। তার ছেলে দিয়া পড়াশোনা করছে স্বপ্ন ডাক্তার হবে। কিন্তু ঐ সময়ে এরকম হাজারো স্বপ্নের বাধা হয়ে দাড়িয়ে ছিল RUF বাহিনী। তারা গ্রামের ছোট ছোট ছেলেদের অস্ত্র ধরিয়ে যুদ্ধে নামিয়ে দিত। বড়দের খনিতে কাজ করাত। একদিন ঐ গ্রামে আক্রমণ করে RUF বাহিনী। ধরে নিয়ে যায় সুলেমান কে খনিতে কাজের জন্য। তার বউ ছেলেমেয়ে দের কোথায় নিয়ে গেছে সে জানে না।

একদিন খনিতে কাজ করতে করতে একটা বিশাল ডায়মন্ড পায় সে সেটা লুকায় কিন্তু RUF বাহিনীর একজন বুঝতে পারে। সব কিছু বোঝার আগে গভারমেন্ট বাহিনী হামলা করে এবং RUF বাহিনী সহ কর্মীদেরও নিয়ে যায়। ডায়মন্ড লুকানো স্থানেই থেকে যায়। জেলখানায় ঘটনাক্রমে দেখা হয় ড্যানি আর্চার ( ডিক্যাপ্রিও ) এর সাথে। ড্যানির কাজ সে স্মাগলার তাদের মাধ্যমেই RUF বাহিনী বিদেশে ডায়মন্ড প্রাচার হয়। ড্যানি জানতে পারে এই বিশাল ডায়মন্ডের কথা যার দাম আকাশচুম্বি। তার তো এগুলোরই খোজ। ড্যানি সুলেমনকে বলে সে তাকে ডায়মন্ড পাইয়ে দিলে সে তাকে তার পরিবার খুজে দিবে। আর এই ডায়মন্ড আর সুলেমান এর পরিবার খোজার টানটান উত্তেজনা নিয়েই এই কাহিনী এগোতে থাকবে।

এই মুভিতে ডিক্যাপ্রিওর এক্টিং চোখে আটকানোর মতো। অসম্ভব ভালো লাগে তাকে এই মুভিতে। মুভির এন্ডে গিয়ে আপনাকে কাঁদতে বাধ্য করবে.. অসাধারণ মুভি, অসাধারণ স্টোরি, এক্টিং সব একেবারে নিখুঁত। এরকম মুভি বারবার দেখলেও বোর ফিল হয় না।

যারা দেখার কথা ভাবছেন বা দেখেননি তারা দ্রুত দেখেন। দেখা শেষে আফসোস করবেন কেন আরও আগে দেখলাম না। খুব ভালো ফিল এনে দেবে আপনাকে।


Download Links


আজকে এই পর্যন্তই। 


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ।



Post a Comment

0 Comments