আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি।

আজকে আমি আপনাদের জন্য নিয়ে এসেছি শাহ রুখ খানের টপ কিছু মুভির লিস্ট ও রিভিউ। সাথে ডাউনলোড লিংক। তো চলুন শুরু করা যাক।





Name : Shah Rukh khan
Industry : Bollywood
Active Year : 1992 - present

[স্পয়লার ফ্রি]

1.My_name_is_Khan [2010]

👉Imdb Rating: 8/10

📖_টুইন টাওয়ার ব্লাস্টের পর মুসলিমদের জন্য নেমে আসে অন্ধকার। কথায় কথায় তাদের উপর ট্যাগ লাগে টেরোরিস্ট এর। এর প্রভাব পড়ে রিজওয়ানের (শাহরুখ খান) উপরও। সে একটি বার্তা পৌছে দিতে চায় আমেরিকার প্রেসিডেন্টের কাছে, "My Name is Khan and I am not a Terrorist". শুরু হয় তার জার্নি একটি সত্য ও শান্তির বার্তা পৌছানোর।

✍️শাহরুখ খানের ক্যারিয়ার বেস্ট পারফর্মেন্স। গল্প+ সিনেমাটুগ্রাফী + স্ক্রীনপ্লে দারুন। সমালোচকদের বেশ প্রশংসা কুড়েছিলো মুভিটি।

◼️Personal Rating◼️
মুভিঃ ১০/১০ শাহরুখ খান ১০/১০।





2. Dilwale Dulhania Le Jayegnge [1995]

👉Imdb Rating : 8.1/10

[শাহরুখ খানের ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দেয়া মুভি]

📖_স্বপ্নের রাজকুমারের অপেক্ষায় সিমরান। আর তার সেই রাজকুমারের রূপে দেখা পায় রাজ-এর। ইউরোপ টুরে গিয়ে তাদের দেখা আর সেই থেকেই ভালোবাসা। কিন্তু তাকে তার বাবা ইন্ডিয়াতে নিয়ে আসে তার বন্ধুর ছেলের সাথে বিয়ে দিতে। পিছু পিছু ইন্ডিয়া চলে আসে রাজ। নাহ, সিমরানকে নিয়ে পালাতে নয়। তার পরিবারের মন জয় করে সিমরানকে জিতে নিতে।

✍️বলিউডের সবচেয়ে লম্বা সময় ধরে সিনেমাহলে চলা চলচ্চিত্র এটি। মুম্বাইয়ের 'মারাঠা মন্দির থিয়েটা'রে লাগাতার ২০ বছর ধরে চলেছে মুভিটি।

◼️Personal Rating◼️
মুভিঃ ৮.৫/১০ শাহরুখ খান ৯/১০.





3. Khuch_Kuch_Hota_Hai [1998]

👉Imdb Rating : 7.6/10

📖_রাহুল আর অঞ্জলি। কলেজের সবাই জানে তারা বেস্টফ্রেন্ড আর তাদের মাঝে কেউ প্রবেশ করতে পারবে না। কিন্তু তাদের মাঝে ডুকে পড়ে কলেজ প্রফেসরের আধুনিকা মেয়ে টিনা। প্রেমে পড়ে রাহুল কিন্তু অঞ্জলিও যে এতোদিনে রাহুলের প্রেমে মগ্ন। 🙁

~কি হবে তাদের এই ত্রিভুজ প্রেমের শেষ পরিনতি?

✍️অসম্ভব সুন্দর একটি প্রেমের গল্প। শাহরুখ,কাজল আর রানী মুখার্জির অভিনয় হৃদয় ছোঁয়ে যাওয়ার মত।

◼️Personal Rating◼️
মুভিঃ ৯.৫/১০ শাহরুখ খানঃ ৯.৫/১০






4. Kabhi_Khushi_Kabhie_Gham [2001]

👉Imdb Rating : 7.4/10

পরিবার-ই সব। মুখে দূর করে দিলেও বাবা-মায়ের মনের গভীরে সন্তানদের জন্য ভালোবাসা ও দোয়া বেচে থাকে আজীবন।

📖_রাহুল সম্ভ্রান্ত পরিবারের বড় ছেলে প্রেমে পড়ে এক গরীব তরুনী অঞ্জলির। সেই সম্পর্ক মেনে নিতে না পেরে বাবা তাকে বের করে দেয় পরিবার থেকে। বড় ভাইকে পরিবারে ফিরিয়ে আনার চেষ্টায় লন্ডন ভ্রমন করে রাহুলের আদরের ছোট ভাই রোহান। সম্পর্ক কি আগের মতই আছে? নাকি বদলে গিয়েছে রাহুলের মন সময়ের ব্যবধানে? তার বাবা মা-ই মেনে নিতে পারবে রাহুলকে আবারো?

✍️কমপ্লিট ফ্যামিলি ড্রামা প্যাকেজ। বলিউডের অন্যতম ফ্যামিলি ড্রামা মুভি। জয়া বচ্চন আর শাহরুখের একটা সিন আছে যেখানে দুজন কোনো কথা বলেনা। শুধু চোখের ইশারা আর মুখের এক্সপ্রেশন এ সব বুঝিয়ে দেয়। অসাধারণ দৃশ্য।



5. Darr [1993]

👉Imdb Rating : 7.8/10
৯০-এর দশকে কোনো হিরোই নেগেটিভ রোলে কাজ করতে চাইতো না। এর মাঝেই তরুন অভিনেতা শাহরুখ নেগেটিভ রোলে কাজ করেন ডর + বাজিগর এর মত দুটি মুভিতে। প্রসংশিত হয়েছিলো অভিনয়ে।

📖_কলেজ তরুন রাহুল প্রেমে পড়ে তারই ক্লাসমেট কিরানের। দূর থেকেই ভালোবাসে তাকে কিন্তু সামনে এসে বলতে পারেনা। এর মধ্যেই কিরানের প্রেম হয় নেভি-অফিসার সুনিলের সাথে। রাহুল সেটা সয্য করতে পারেনা। শুরু হয় তার পাগলামি কিরানকে কাছে পাওয়ার। এ এক পাগল প্রেমিকের উন্মাদের মত ভালোবাসার গল্প।

✍️বলিউডের প্রথম মুভি হবে হয়তো এটা, যেখানে দর্শক হিরোর নয় ভিলেনের প্রেমে পড়েছে। ভিলেনের জয় চেয়েছে। [A mad Love Story]

◼️Personal Rating:-
মুভিঃ ৯/১০ শাহরুখ খানঃ- ১০/১০


Download Link: 480p     720p

6. Don_2 [2011]

👉Imdb Rating : 7.1/10

📖_ইন্টারপুলের টপ মোস্ট ওয়ান্টেড লিস্টে থাকা এশিয়ার ড্রাগ মাফিয়া ও আন্ডারওয়ার্ল্ড এর ত্রাস ডন। চালাক ও বুদ্ধিমান। এবার তার টার্গেট ইউরোপ। কিন্তু কখনো ধরা না পড়া ডন হঠাৎ-ই ধরা দেয় আইনের হাতে। তাকে রাখা হয় তার পুরোনো শত্রু ভারধানের সাথে একই জেলে। এতো সহজে হার মেনে গেলো ডন? নাহ, এখানেও রয়েছে তার বুদ্ধির খেলা, রয়েছে বড় প্লান।

✍️ ডন ও ডন-২ দুইটিই প্রিয়। তবে ডন-২ বেশি আকর্ষণীয় ছিলো। মুভির ওপেনিং সিনটা চোখে লেগে থাকার মত।

◼️Personal Rating◼️
মুভিঃ ৮.৫/১০ শাহরুখ খানঃ ৯/১০



Devdas ❤️/Kal ho na Ho / Main ho na / Mohabbatein / Veer-Zara/ Duplicate.. আরো অনেক। তা নিয়ে রিভিউ না হয় আরেকদিনই দিলাম।

পরিশেষেঃ-
_বর্তমানে শাহঁরুখ খান "কিং অব বলিউড" খেতাবের যোগ্যতা হারিয়েছেন। তাহলে কে পাবে এই মুকুঁট? কেউ না। শাহঁরুখ খান "কিং অব বলিউড" হওয়ার একটা লেভেল সেট করে ফেলেছেন আর সে নিজেও এখন সেই লেভেলে নেই। আমার কাছেই যত্ন করে রেখে দিবো সেই মুকুঁট।
শাহঁরুখ খানের ভিতরেই এখনো সেই মুকুঁট আবারো জয় করার মত প্রতিভা রয়েছে।


আজকে এই পর্যন্তই।


সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন।আল্লাহ হাফেজ।



Post a Comment

Previous Post Next Post